অতিরিক্ত এমবি(MB) কাটা বন্ধ করুন, মাত্র এক ক্লিকে!



    আমরা অনেক ধরনের সফটওয়্যার মোবাইলে install করে থাকি। অনেক app রয়েছে যেগুলো background data ব্যবহার করে। মানে হল যদি আপনি এই সফটওয়্যার বা app নাও ব্যবহার করেন আপনার MB কাটতে থাকবে। এগুলোর জন্যই আমাদের (internet pack) খুব দ্রুত শেষ হয়ে যায়। আপনিও হয়তো দ্রুত MB শেষ হওয়া নিয়ে খুব চিন্তিত।




     How to Save your MB (Data pack)

    ১. আপনার স্মার্টফোনের settings এ যান। 

    ২. এবং সেখান থেকে Data usage নামক অপশন সিলেক্ট করুন। 

    ৩. সেখনে apps বা all apps নামক অপশন পাবেন। সেটা সিলেক্ট করে নিন।

    ৪. এই অপশনে আপনি সকল app এর মধ্যে, কোনটি কতটুকু storage ব্যবহার করে। আর কোনটি background বেশি ব্যবহার করে, Internet বেশি ব্যবহার করে তা দেখতে পারা যাবে।

    ৫. সেখান থেকে আপনি প্রয়োজন অনুযায়ী যেকোন apps এর background চলা disable করতে পারবেন। তারপর আপনার ফোনে আর ইন্টারনেট বেশি ব্যবহার হবে না।





     SHAREit এর Auto MB ব্যবহার  stop করুন

    এজন্য পূর্বের মত আপনার ডিভাইস থেকে setting অপশনে প্রবেশ করুন। সেখান থেকে apps নামক অপশনটি select করুন। এবং সেখানে একটু নিচে গেলে SHAREit নামক apps টি দেখতে পাবেন। এটিতে click করুন, আপনার সামনে FORCE STOP নামক অপশন দেখতে পাবেন। এখান থেকে
    SHAREit apps-টি FORCE STOP করে নিন।






     Portable Wifi বা hotspot এর সঠিক ব্যবহার 

    আপনার মোবাইলের settings অপশন থেকে Connection নামক অপশনটি সিলেক্ট করুন। সেখানে Mobile Hotspot and Tethering অপশনে ক্লিক করুন। তারপর Mobile Hotspot অপশন on করুন।
    এরপর আপনার অন্য ফোন বা কম্পিউটারের wifi অন করুন। এবার আপনি এক ফোন থেকে অন্য ফোন বা কম্পিউটারে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।
    তবে Hotspot ব্যবহারের ফলে MB বেশি ব্যবহৃত হয়।


     USB Tethering ব্যবহার করুন

    এর আরো একটি মাধ্যম রয়েছে। এক্ষেত্রে প্রথমে মোবাইলে একটি USB cable লাগিয়ে, আপনার কম্পিউটারের সাথে সংযোগ করে নিন।
    পূর্বের মতোই আপনি আপনার স্মার্টফোনের Setting এ গিয়ে Connection এর Mobile Hotspot and Tethering এ ক্লিক করুন। এবার USB Tethering অপশন চালু করুন। তারপর আপনার ইন্টারনেট সংযোগ চালু হয়ে যাবে।

    Post a Comment

    1 Comments

    1. এমন ইউনিক কন্টেন্ট লিখলে রেংক করতে পারবেন এটার মত।বড় কথা হচ্ছে ভেঙ্গে পোড়া যাবে না।আসা করি আমার সাইটতিও ঘুরে দেখবেন

      ReplyDelete