Benefits of car insurance 2022-2023



    দিন দিন আধুনিকতার ছুয়ায় পরিবর্তন হচ্ছে পৃথিবী। তার সাথে মানুষও হচ্ছে। মানুষ হচ্ছে বিলাসবহুল। কেননা এই পৃথিবীতে কারোর চাওয়ার কোনো শেষ গন্তব্য নেই। যায় যত আছে, তার তত বেশি প্রয়োজন। আর বর্তমানে মানুষের গাড়ির দিকে আকর্ষণ বেড়ে চলছে। গাড়ি বিমা (Car Insurance) সম্পর্কে আপনারা কম বেশ জেনে থাকবেন। স্বাস্থ্য বিমা (Health Insurance) ও জীবন বিমা (Life Insurance) মতই গাড়ি বিমা (Car Insurance) ও রয়েছে। Car Insurance এর মাধ্যমে আপনার গাড়ি নিরাপত্তা বৃদ্ধি পাবে।





    গাড়ির বিমা করবেন কেন?

    বর্তমান মোটরযান আইন অনুযায়ী গাড়ির ইনসুরেন্স একটি বাধ্যতামূলক বিষয় হিসেবে স্বীকৃতি পেয়েছে। Car Insurance খুবই জরুরি। কেননা Car Insurance এর মাধ্যমে আপনি বিপুল ক্ষতি কাটিয়ে উটতে পারবেন। Car Insurance রিনিউ করতে নিচের বিষয়গুলো আপনার খরচ কমাতে ভূমিকা রাখবে।



    Car Insurance করার আগে যা জানতে হবে?

    যখন আপনি আপনার গাড়ি রিনিউ করবেন এবং আপনি একটি সম্পূর্ণ নতুন কোম্পানিতে যাবেন। তখন ঐ কোম্পানির সম্পর্কে বিস্তারিত জানুন। এবং কোম্পানির নিশ্চয়তা সম্পর্কে জানুন। আপনাকে কত মেয়াদে কি কি সুবিধা দিবে? তা জানতে হবে।



    বাম্পার থেকে বাম্পার ইন্স্যুরেন্স বাছাই

    কোন Insurance নেওয়া আপনার জন্য নিরাপদ আপনি জানেন কি? Car Insurance একটি বীমার নাম হল বাম্পার থেকে বাম্পার বিমা। এতে আপনার গাড়ির ১০০% ড্যামেজ কোম্পানি কভার করবে। মানে হল আপনার গাড়ির যেকোন সমস্যার সমাধান করবে insurance কোম্পানি। এতে গ্রাহক সম্পূর্ণ নিশ্চিন্তে থাকবে। 



    Car Insurance Renewal system

    Car Insurance রিনিউয়াল নির্ধারিত সময়ের মধ্যে করা লাগে। এটা আমরা সবাই জানি। রিনিউয়াল মানে হচ্ছে পুনর্নবীকরণ করা। গাড়ি বিমা কিছু কৌশল অবলম্বন করলে আপনি প্রিমিয়ামে প্রচুর পরিমানে অর্থ বাঁচাতে পারেন। মানে আপনার খরচ একদমই কমে যাবে। কোন ধরনের গাড়ির বিমা করলে সবচেয়ে উত্তম এখনি জেনে নিন:



    Car Insurance নো ক্লেম বোনাস এর সুবিধা

    আপনি car insurance এর রিনিউ সময়মতো সঠিক নিয়মে করেন, তবে আপনি নো ক্লেম বোনাসের আওতাভুক্ত হবেন। নো ক্লেম বোনাসে আপনি প্রিমিয়ামে ২০% ছাড় পাবেন। অর্থাৎ আপনার car insurance যদি ১০ হাজার টাকা হয়, তবে আপনি নো ক্লেম বোনাস ২ হাজার টাকা পাবেন। যা প্রতি বছরই বৃদ্ধি পাবে।



    Car Insurance রিনিউ করার নিয়ম

    Car Insurance রিনিউ মানে হল পুনর্নবীকরন নির্ধারিত সময় মতো করতে হয়, এটি আমরা সবাই কম বেশি জানি। কোন ক্রমেই বিমার সময় অতিক্রম করা যাবে না। রিনিউ সময় মতো না করলে Insurance সুবিধা আপনি পবেন না। তাই নির্ধারিত সময় শেষ হওয়ার ৭ দিন আগে, আপনাকে car insurance রিনিউ করতে হবে।



    গাড়িতে অ্যান্টি-থেফট ডিভাইসের ব্যবহার

    Car Insurance কিস্তি মূলত নির্ভর করে গাড়ির দমের উপর। এর মধ্যে বিভিন্ন খরচও আওতাভুক্ত। এক্ষেত্রে গড়িতে এন্টি-থেফট install করলে, আপনার গাড়ির বিভিন্ন তথ্য insurance কোম্পানির নিকট যাবে, এতে কোম্পানি ঝুকি হৃাস হয়। এতে আপনিও নিরাপদে ও নিশ্চিন্তে থাকবেন। তবে খেয়াল রাখতে হবে ইঞ্জিনে কোন পরিবর্তন করলে car insurance এর কিস্তি বা প্রিমিয়াম বেড়ে যাবে।

    Post a Comment

    1 Comments

    1. good
      https://apkglobalapps.blogspot.com/2022/08/blog-post_17.html

      ReplyDelete