How to become taller


    মানুষের চাওয়ার কোন শেষ নেই। কেউ চিন হতে চায়, কেউ মোটা আবার কেউ লম্বা হতে চায়। যদিও কেউ খাটো হতে চায় না। কারন ইচ্ছে করে কেউ খাটো হতে পারে না। তবে কম বেশি আমাদের সকলেরই লম্বা হওয়া জরুরি। সাধারনভাবে আমাদের সকলের উচ্চতা এক রকম হয় না। উচ্চতা কম হলেই আমরা চিন্তায় পড়ে থাকি। তাই অনেকেই লম্বা হওয়া নিয়ে জীবনে নানা রকম বিরম্বনা পোহাতে হয়। খুব দ্রুত লম্বা হওয়া এবং এর ব্যায়াম জেনে নেই।




    লম্বা হওয়ার প্রাকৃতিক উপায়
    লম্বা ও ছিপছিপে গড়ন, বলতে গেলে সবাই পছন্দ করে। চাকরি ক্ষেত্রেও লম্বা শারীরিক গঠনের কদর দিন দিন বেড়েই চলেছে। শুধু তাই নয় বিয়ের বিজ্ঞাপন দেয়া থেকে চাকরিসহ প্রায় সব খানে লম্বা মানুষের গুরুত্ব অনেক!



    সুগঠিত শরীর নিয়ে জন্মতে সবাই চায়। কিন্তু মানুষের শারীরিক গঠন কিংবা লম্বা হওয়ার ব্যপারটা জেনেটিক ভাবে নিয়ন্ত্রিত। মানে হলো মানুষের লম্বা হওয়া বংশগত নির্ভর করে। তবে ঘরোয়া কিছু টিপস মেনে চললে অনেকটা লম্বা হওয়া যায়। চলুন জেনে নেই কীভাবে প্রাকৃতিক উপায়ে সহজে কিছু নিয়ম অনুসরণ করে লম্বা হওয়া যায়।







    Way to become taller



    ১. গরুর দুধ মানবদেহের গঠন সয়ংসম্পন্ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। গরুর দুধে রয়েছে ক্যালসিয়াম। যা শরীরের হাঁড় মজবুত ও বৃদ্ধি করতে সাহায্য করে।




    ২. ব্যায়ামের মাধ্যমে লম্বা হওয়া যায়। সেক্ষেত্রে আপনাকে নিয়ম মেনে প্রতিদিন ব্যায়াম করতে হবে। যার ফলে আপনার দেহ সুস্থ থাকবে এবং পেশি শক্তিশালী হবে। আপনাকে আকর্ষণীয় চেহারার অধিকারী হতে সাহায্য করবে।




    ৩. লম্বা হওয়ার জন্য sprinting ব্যায়াম খুব উপকারী। তাই নিয়মিত sprinting ব্যায়াম করুন। যা মানবদেহের বৃদ্ধির হরমোনে পরিবর্তন ঘটায়। তবে সকল শারীরিক ব্যায়াম দেহকে লম্বা হতে সাহায্য করে।




    ৪. লম্বা হতে একটি প্রাকৃতিক ভিটামিন ঔষধ Niacin ভূমিকা রাখে। এতে প্রচুর পরিমানে ভিটামিন B3 রয়েছে। তবে ডাক্তারের পরামর্শ অনুযায়ী আপনি এটি খেতে পারেন। 




    ৫. মানসিক চাপ মানবদেহে অনেক ক্ষতি ঘটায়। মানসিক চাপ বা স্ট্রেস শরীরিক গঠন বা লম্বা হতে বাধা সৃষ্টি করে। যার ফলে দেহের হরমোনের মাত্রা ধীরে ধীরে কমতে থাকে।




    ৬. ঘুম ছাড়া মানুষের বেচে থাকা অসম্ভব কিন্তু অতিরিক্ত ঘুম দেহের জন্য ভালে নয়। স্বাভাবিক ভাবে প্রতিটি মানুষের দৈনিক ৮-৯ ঘণ্টা ঘুমানো প্রয়োজন। ঘুম আমাদের দেহ গঠন ও লম্বা হতে সাহায্য করে। দেহকে সুস্থ এবং সুন্দর রাখতে ঘুমানোর বিকল্প নেই।

    Post a Comment

    0 Comments