Best call recorder for facebook messenger



    সামাজিক যোগাযোগের মাধ্যম গুলোর মধ্যে facebook সবচেয়ে জনপ্রিয় তা নিঃসন্দেহে বলা যায়। Facebook Messenger ব্যবহারকারী মানুষের সংখ্যাও অনেক। আবার এমনও মানুষ রয়েছে যাদের সারা দিনই কাটে facebook Messenger এর মধ্যে। কেননা Messenger ব্যবহারের করার মাধ্যমে আমরা একে অপরের সাথে যোগাযোগ স্থাপন করতে পারি। আমরা আমার বিভিন্ন image বন্ধুদের কাছে পাঠাতে পাড়ি। এর পাশাপাশি Text Massege, audio এবং vedio কল করতে পারি, কোন টাকা ছাড়াই। তাই আমাদের সবার মাঝেই Messenger জনপ্রিয়তার শীর্ষে। আমরা আমাদের প্রয়োজনীয় phone call রেকর্ড করে থাকি। কিন্তু Messenger এর মধ্যে call record করার কোন উপায় না জানার কারনে, আমরা Messenger এর কোন call record করতে পারি না।

     


    Messenger এ audio এবং video কলগুলো কিভাবে record করবেন তার সবচের সহজ ও দ্রুত উপায় জানতে সম্পূর্ণ পোষ্টটি পড়ুন।


    Facebook কিভাবে এসেছে

    আমরা Facebook সম্পর্কে সবাই কম বেশি জানি। তবে আপনি কি জানেন, Facebook কে প্রতিষ্ঠা করছে? কত সালে? এবং কি জন্য প্রতিষ্ঠা করেছে? Facebook এর প্রতিষ্ঠা করেন মার্ক জুকারবার্গ। তিনি ২০০৪ সালে এর প্রতিষ্ঠা করেছিল। Facebook প্রতিষ্ঠা করার মূল লক্ষ্য ছিল তার বন্ধুদের সাথে প্রতিনিয়ত যোগাযোগ স্থাপন করা। কিন্তু বর্তমানে Facebook আমাদের সকলের মধ্যে যোগাযোগ স্থাপনের অন্যতম মাধ্যম।




    Products buy-sell in facebook 

    বর্তমানে Facebook মানুষের আয়ের অন্যতম মাধ্যমে পরিনত হয়েছে। Facebook ব্যবহার করে মানুষ লক্ষ লক্ষ টাকা আয় করছে। এমনকি Facebook এর মাধ্যমে মানুষ এখন বিভিন্ন পন্য বেচা কেনা করছে। আবার কেউ কেউ তাদের ব্যবসা বাণিজ্যের ads মানুষের মাঝে facebook এর মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে। এর ব্যবহারের ফলে আমরা বিভিন্ন খবর মুহূর্তের মধ্যে পাই।


    Benifit of facebook messenger call recording

    Facebook Messenger থাকার কারনে বর্তমানে মানুষ মোবাইল দিয়ে সরাসরি কাউকে কল না দিয়ে, Messenger এর মাধ্যমে কল দেয়। কারন Messenger কল এর মাধ্যমে মানুষ তার আত্মীয়স্বজন এর সাথে audio ও video কথা বলতে পারে। আমাদের জীবনে থাকা খুশির মুহূর্ত গুলোকে আমরা ধরে রাখতে চাই। তাই আমাদের Messenger কল record করা প্রয়োজনীয় হয়ে ওঠে। Messenger এর মধ্যে call record করার উপায় আমাদের অনেকেই অজানা।



    বন্ধু বান্ধবের সাথে ঘটে যাওয়া মজার মুহূর্তগুলো কে না মিস করে। আমরা সবাই চাই আমাদের জীবনের ঘটে যাওয়া সকল সুন্দর মুহূর্তগুলো বার বার ফিরে আসুক। আত্মীয় স্বজনদের সাথে হওয়া মাজার মজার কথোপকথন ধরে রাখতে আমরা call record করে রাখি। 


    মেসেঞ্জারে call record করার উপায়

    Facebook Messenger এ কল record করতে চাইলে আপনি প্রথমে আপনার ফোনের প্লে স্টোরে চলে যাবেন। সেখান থেকে screen recorder যেকোন একটি app ডাউনলোড করতে নিন। এক্ষেত্রে আপনি Mobizen Screen Recorder এবং AZ Screen Recorder নামক দুটি apps ডাউনলোড করতে পারেন। app টি install হওয়ার পর ওপেন করুন। এর মধ্যে থাকা নেভিগেশন মেনু ভালভাবে সাজিয়ে নিন। আপনার প্রয়োজন মত সেটিংস করে নিন। 


    মেসেঞ্জার রেকর্ড চালু করা

    প্রথমে আপনি আপনার ডিভাসে থাকা screen recorder এর i-con এ ক্লিক করে রেকর্ড চালু করুন। তারপর Messenger এ কল দিয়ে কথা বলা শেষ হলে record off করে দিন। এবং ভিডিওটি save করে নিন। তারপর আপনি এই রেকর্ডটি আপনার ডিভাসের Gallery পেয়ে যাবেন।


    আমাদের সকলের ফোনেই voice recorder আছে। আমরা Facebook Messenger এ কথা বলার সময় record অন করে নিলে। আমাদের সব কথার audio record হবে। আবার আপনি চাইলে যেকোন Screen Recorder এর সাথে আপনার ডিভাইসের voice record টি অন করতে পারেন।


    Facebook messenger কল রেকর্ড করলে, যেসব সাবধানতা অবলম্বন করতে হবে

    এই সহজ উপায়ে আমরা audio এবং video কল রেকর্ড করা শিখলাম। এই রেকর্ডিং করে কারো ক্ষতি করা যাবে না। কল record করে আমরা আমাদের সুন্দর দিনগুলোর ভিডিও রেকর্ড করতে পারি, যা আমাদের কাজে লাগবে। কিন্তু এই রেকর্ডটি ব্যবহার করে, কারো অনুমতি ছাড়া call record করব না। অথবা কারো গোপন তথ্যের call record করব না। তাই আমাদের সবার উচিৎ সাবধানতা এবং সঠিক ভাবে সকল কাজ করা। জেনে বোঝে কারো ক্ষতি না করা।



    ভাল দিকের পাশাপাশি মোটামোটি প্রতিটি জিনিসেরই একটি খারাপ দিক রয়েছে। তবে এর ব্যতিক্রমও রয়েছে। Facebook এর কোন খারাপ দিক না থাকলেও, মাঝে মাঝে আমরা সারা দিন অযথা Facebook সময় নষ্ট করি। এবং অনেকে আবার Facebook এ আসক্ত হয়ে পড়ে। Facebook আসাতে আমরা যেমন অনেক সুবিধা ভোগ করছি। তেমনি অনেক সময় আমরা নিজেরাই ভুল সংবাদ প্রচার করে, বিভ্রান্ত হচ্ছি।

    Post a Comment

    0 Comments