Facebook আপনার সব mb কেটে নিচ্ছে না তো?


    ফেইসবুক শব্দটা ছোট বড় সবারই পরিচিত। ফেইসবুক ব্যবহারকারী মানুষের সংখ্যা অনেক। ফেইসবুক এত জনপ্রিয়তার কারন হল, প্রতিটি ব্যবহারকারী তার নিজ মত প্রকাশ ও ছবি মানুষের মাঝে ছড়িয়ে দিতে পারে। facebook হল একটি সামাজিক যোগাযোগের মাধ্যম। এর মাধ্যমে আমরা একে অপরের সাথে তথ্য আদান-প্রদান করতে পারি। সকলের সাথে যোগাযোগ রাখতে পারি। Facebook এর নাম ছোট করে এর নাম রাখা হয় FB। যা ফেইসবুকের সংক্ষিপ্ত নাম।





    Facebook ব্রাউজিং করলে আমাদের সামনে বিভিন্ন ছবি ও ভিডিও চলে আসে। ভিডিওতে ক্লিক না করলেও ভিডিও নিজে নিজে চলতে থাকে। যার ফলে আমাদের mb বেশি খরচ হয়।


    আবার আমরা মাঝে মাঝে দেখি Facebook এর notification আমাদের ফোনকে হ্যাং করে ফেলে। এই সমস্যা থেকে আপনার ফোনকে বাঁচাতে নিচে দেয়া উপায় গুলো লক্ষ করুন।


    Facebook এ অতিরিক্ত mb কাটা বন্ধ করুন

    আপনার facebook app এ যদি বেশি mb কাটে। তাহলে, প্রথমে আপনার ফোনে থাকা Facebook app-টিতে প্রবেশ করুন। তারপর 'থ্রি ডট' অপশনে ক্লিক করুন। সেখানে Setting and privacy অপশনে ক্লিক করে settings নামক অপশনটিতে select করুন। এরপর আপনি কতগুলো অপশন দেখতে পাবেন। Account, Preference, Audience and visibility এর মধ্যে preference সিলেক্ট করুন। সেখান থেকে Media নামক অপশনে ক্লিক করুন। এরপর আপনার সামনে থাকা Data saver অপশনটিকে টিক মার্ক করে দিন। একটু নিচে লক্ষ করলে দেখবেন Never Autoplay videos অপশন। এটিকেও টিক মার্ক করে দিন। এরপর আপনার আর বেশি mb লাগবে না।

    অথবা,

    Three dot menu >> Setting and Privacy >> settings >> Preference >> Media

    Media >> Data saver

    Media >> Never Autoplay videos



    ফোন হ্যাং করা notification বন্ধ করুন

    ডাটা on করলেই Facebook এর সকল notification গুলো আমাদের ফোনে আসতে থাকে। যার ফলে আমাদের ফোন হ্যাং করে। এটি বন্ধ করতে প্রথমে আপনার ডিভাইসের setting অপশনে যান। সেখান থেকে apps নামক অপশন সিলেক্ট করুন। তারপর আপনার ফোনে থাকা সব app গুলো দেখতে পাবেন। এরপর Facebook নামক অপশনটিতে ক্লিক করুন। Notification এ সিলেক্ট করুন। এরপর on/off বাটন দেখতে পাবেন। এবার notification off করে নিন।

    অথবা,

    setting >> apps >> facebook >> notification >> on 


    এইভাবে আপনি আপনার ফোনে থাকা facebook app টিকে প্রয়োজন অনুযায়ী ব্যবহার করতে পারবেন।

    Post a Comment

    0 Comments