আর নয় মেসেজ করার জন্য অপেক্ষা। এড করুন মেসেজ সিডিউল



    Android ডিভাইসে schedule text message on করা: Smartphone এর সুবিধাজনক ও অন্যতম একটি সার্ভিস হল text massage schedule সার্ভিস। কোন বিশেষ দিন কিংবা মুহূর্তের জন্য অপেক্ষা করছেন, আর জেগে থাকে কিংবা ঘড়ি হাতে নিয়ে বসে থাকতে হবে না। এটি করার সহজ মাধ্যম জেনে নিন কি?
















    এই সময় ডিজিটাল ডেস্ক: বর্তমান বিশ্বটা হাতের মুঠোয় চলে এসেছে ইন্টারনেট ও smartphone এর ছুয়ায়। যা পৃথিবীকে তুলে দিয়েছে এক অন্যন্য শিকড়ে। বর্তমানে ইন্টারনেট ও মোবাইলফোন ব্যবহার করে না এমন মানুষ খুজে পাওয়া প্রায় অসম্ভব। সধারনত টেক্সট মেসেজ পাঠিয়ে বিশেষ মুহূর্তে কাউকে wish করা কিংবা কারো ব্যস্ত সময়ে না পাঠিয়ে আমরা সঠিক সময়ে পাঠাতে চাই। কিন্তু তার জন্য আমাদের অনেক সময় ধরে অপেক্ষা করতে হয় অথবা সঠিক সময় হওয়ার আগে আমরা তা ভুলে যাই। কিন্তু এখন আধুনিকতার এক অনন্য ছুয়ায় চাইলেই আপনি text মেসেজ schedule এর মাধ্যমে আপনার পছন্দ মতো সময়ে তা পাঠানো সম্ভব। সকল smartphone এ ই এই মেসেজ schedule করা যায়। Google Messages এ schedule করার পাশাপাশি massege schedule নানা বিভাগেও রাখা সম্ভব। চলুন জেনে নেয়া যাক কিভাবে নিজের ইচ্ছেমতো টেক্সট মেসেজ schedule করে নিবেন?





    * আপনার smartphone এর Messages নামক app টি open করে নিন।


    * সেখান থেকে Compose নামক অপশনটি select করে নিন।


    * যখন আপনি Message টাইপ করবেন তার পূর্বে ও send করার সময় send বাটনটি tap করে hold করুন।


    * এর মধ্যে একটি pop-up নামক উইন্ডো open হয়ে যাবে।


    * তারপর আপনি যখন মেসেজটি পাঠাতে ইচ্ছুক তা select করে নিন। খুব কম সময়ের মধ্যে বেছে নিন প্রিসেট সময়।


    * চাইলে আপনি আপনার ইচ্ছে কিংবা সুবিধা অনুযায়ী সময়ও নিয়ে নিতে পারবেন।


    * সর্বশেষে সমনে থাকা send বাটনটি select করে নিন।


    * যদি আপনার ব্যবহৃত Messages অ্যাপটির মধ্যে অপশনটি দেখা না যায়, তবে আপনার ফোনের Google Play Store এর মধ্য থেকে google Message অ্যাপটি update করে নিন।







    তাছাড়াও, Google Messages এ বিভিন্ন বিভাগে বিভিন্ন message নিজ থেকেই আলাদা হয়ে থাকে। যদি আপনার smartphone এ কোন OTP আসে তা পরবর্তী 24 ঘণ্টার মধ্যে automatic আপনার ফোন থেকে delete হয়ে যাবে।