Travel Insurance - buy online 2022-2025


    Travel Insurance কি?

    একটানা কোন কাজ করতে থাকলে স্বাভাবিক ভাবে আমরা ক্লান্ত হয়ে পড়ি। তাই আমাদের নিজ নিজ কর্ম থেকে একটু বিশ্রাম পেতে, আমরা ভ্রমনে যাই। কিন্ত কখন কি হবে তা আমাদের সবারই অজানা। ভ্রমনে আমরা নানা দুর্ঘটনাতে পড়তে পারি। যেমন দরুন - চুরি বা ছিনতাই সহ নানা সমস্যা। এসকল সমস্যার ঝুকি কমানোর পরিকল্পনা করে Travel Insurance চালু করা হয়েছিল। তাই ভ্রমন প্রিয় মানুষের অর্ধেক চিন্তাই কমে গেছে। Travel Insurance তাদের ক্ষতি cover করবে।




    Travel Insurance করার আগে করনীয় বিষয়

    আপনি হয়তো ভাবছেন insurance কোম্পানি কি আপনার ভ্রমনের সমস্ত ক্ষতির খরচ বহন করবে কি না? হ্যা। তবে তার জন্য আপনাকে কোন কোম্পানি Travel Insurance কিনতে হবে। এর পাশাপাশি আপনাকে কোম্পানির বৈধতার ব্যাপারে ভালভাবে জানতে হবে। Travel Insurance কোম্পানিটি কত বছর ধরে আছে। এবং আপনাকে কি কি সুযোগ দিবে, তাতে কি কি শর্ত রয়েছে। তার লিখিত কাগজপত্র সম্ভব হলে সংগ্রহ করুন।


    Travel Insurance নেয়ার সুবিধা

    বিভিন্ন ক্ষেত্রে আপনার বীমার সুযোগ ভিন্ন রকম হতে পারে। আপনি Travel Insurance করলে যেসকল কভারের আওতাভুক্ত হবেন বা কোন ক্ষেত্রে কি ধরনের সেবা পাবেন তা জানতে নিচে লক্ষ করুন।

    ১. জরুরি চিকিৎসা বাবদ খরচ।

    ২. আপনার কাছে থাকা কোন ডকুমেন্ট হারানোর ক্ষতি।

    ৩. দাঁতে কোন খরচ প্রয়োজন হলে।

    ৪. হাসপাতালে অনুমোদন।

    ৫. কোন দুর্ঘটনাবশত মৃত্যু বা স্থায়ী অক্ষমতা।

    ৬. হাইজ্যাক দুর্যোগ ভাতা।



    Travel Insurance এর প্রকারভেদ

    বিভিন্ন ধরনের Travel Insurance রয়েছে। এটি অনেকটা নির্ভর করে আপনার বয়স ও প্রয়োজন অনুযায়ী। সেগুলো হলঃ

    ১. শিক্ষার্থী ভ্রমন ইনস্যুরেন্স।

    ২. ঘরোয়া ভ্রমন ইনস্যুরেন্স।

    ৩. পারিবারিক ভ্রমন ইনস্যুরেন্স।

    ৪. বয়স্ক ভ্রমন ইনস্যুরেন্স।

    ৫. দলভুক্ত ভ্রমন ইনস্যুরেন্স।



    Students Travel Insurance (শিক্ষার্থী ভ্রমন ইনস্যুরেন্স)

    শিক্ষার্থী ভ্রমণ বীমা সম্পর্কে আমরা খুব কম মানুষই জানি। যে সকল ছাত্র/ছাত্রী বিদেশে লেখাপড়ার জন্য যায়, তাদের চিকিৎসা সেবা ও আর্থিক সহায়তা প্রদান করে Travel Insurance কোম্পানি।


    Domestic Travel Insurance (ঘরোয়া ভ্রমন ইনস্যুরেন্স)

    আপনি হয়তো ভ্রমন পিপাসু কিংবা মাঝে মাঝে ভ্রমন করে থাকেন। তাহলে আপনি Travel Insurance এর সুবিধা ভোগ করতে পারবেন। এক্ষেত্রে আপনি বীমা কোম্পানি থেকে চিকিৎসার জন্য ডাক্তারি ও ব্যাগ হারানো, আর্থিক সহায়তা পেয়ে থাকবেন।


    Family Travel Insurance (পারিবারিক ভ্রমন ইনস্যুরেন্স)

    এই family travel insurance আপনি আপনার পরিবারের যেকোন সদস্য এর জন্য নিতে পারবেন।এক্ষেত্রে আপনি বীমা কোম্পানি থেকে দুর্ঘটনা খরচ, চুরি হওয়া বা হারানে ব্যাগ এবং হাসপাতালের খরচের সুবিধা পেয়ে থাকবেন।


    Senior Citizen Travel Insurance (বয়স্ক ভ্রমন ইনস্যুরেন্স)

    এই বীমার অধীনে শুধু বয়স্ক মানুষেরাই আওতাভুক্ত হবে। এক্ষেত্রে ৬০-৭০ বছর বয়সী মানুষে বয়স্ক বীমার সুবিধা গ্রহন করতে পারবে। গ্রহক চিকিৎসার খরচ ও স্বাস্থ্যসেবা বীমা কোম্পানি থেকে পাবেন।


    Group Travel Insurance (দলভুক্ত ভ্রমন ইনস্যুরেন্স)

    একসঙ্গে ২০ বা তার অধিক মানুষ কোন স্থানে ভ্রমন করতে যায় তবে এ বীমার আওতাভুক্ত হবে। এক্ষেত্রে গ্রাহক বীমা কোম্পানি থেকে যে সুবিধা সমূহ পাবে তা হল ভ্রমণ বাতিল করা, ব্যাগ চুরি, চিকিৎসা সেবা ইত্যাদি।

    Post a Comment

    3 Comments